still attribute

⁠☞⁠ "একুশে ট্রিবিউন একটি অনলাইন বৃহৎতম পাঠক প্রিয়ো গনমাধ্যম প্রাথমিক ভাবে পরিক্ষা মূলক শাহাজাদ ইসলাম কর্তৃক চালু করা হয়েছে। ঠাকুরগাঁও-৫১০১ ঢাকা বাংলাদেশ"মোবাইল 📞+৮৮০১৭২১৪৪৭২৩০ ইমেইল☞⁠ sahajadislam2019@gmail.com

-->

থানার চারপাশে শাক সবজি এবং বিভিন্ন ফলের গাছ লাগিয়ে প্রসংসায় ভাসছেন ওসি।

 মোঃফাহিম হোসাইন ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ




মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা একটু জমি অনাবাদি থাকবেনা- এটিকে বাস্তবায়নে ঠাকুরগাঁও জেলা ভূল্লী থানার অফিসার ইনচার্জ মোঃ দুলাল উদ্দীন পরিত্যক্ত জমিতে সবজি চাষ এবং বিভিন্ন ফুল ফলের বাগান করে ভূল্লী এলাকার মানুষের কাছে খুবই জনপ্রিয় হয়ে উঠেছেন।

ভুল্লী থানার অফিসার ইনচার্জ মোঃ দুলাল উদ্দীন সরকারি দায়িত্ব পালনের পাশাপাশি তার থানা ক্যাম্পাসের আশ-পাশে থাকা পরিত্যক্ত ও পতিত জমিতে বিভিন্ন প্রজাতির শস্য ও সবজি চাষ করে চমক সৃষ্টি করেছেন।

থানার এস আই বিদ্যুৎ কুমার, মোঃ হারুন রশীদ, মোঃ রাশেদ,মোঃ আব্দুল আলিম,এ এস আই বিলাশ চন্দ্র,মোঃ মজিবর রহমান,মোঃ মাসুদ রানা,এবং পুলিশ সদস্য বাবুল ইসলাম,ও লিটন কে দিয়ে করিয়েছেন এসব সবজি চাষ। তিনি নিজেও সবজি বাগান করে হয়েছেন ভূল্লী বাসির কাছে প্রশংসিত। ওসি দুলাল উদ্দীন গত ০৩-০৭-২০২৩ ইং তারিখে এই থানায় যোগদান করেছেন, এরইমধ্যে নিজ উদ্যোগে ক্যাম্পাসের ভিতরে পরিত্যক্ত প্রায় সব জমিতে বিভিন্ন জাতের লাউ,লাল শাক,করলা,রসুন, পেঁয়াজ, ফুলকপি,পালংশাক সহ বিভিন্ন শস্য ও সবজি আবাদ করে চমক সৃষ্টি করেছে।

চাষাবাদকৃত সবজির মধ্যে আরো রয়েছে বেগুন, টমেটো-বাঁধাকপি, মটরশুঁটি সহ বিভিন্ন জাতের শাক। এ ছাড়াও তিনি লেবু গাছ,পেঁপে গাছ, এবং ফুলের বাগান লাগিয়ে জনপ্রিয় হয়ে যায় থানার অফিস স্টাফদের কাছে।

এতে করে যেমন ভূল্লী থানার বিভিন্ন কর্মকর্তা- কর্মচারী তাদের সবজির চাহিদ মেটায় অপরদিকে থানাকে রাখে পরিষ্কার ও পরিচ্ছন্ন।

এ প্রসঙ্গে ভূল্লী থানার অফিসার ইনচার্জ মোঃ দুলাল উদ্দীনের সাথে কথা হলে তিনি জানান আমি ভূল্লী থানায় যোগদানের পর থেকে পরিকল্পনা করি কিভাবে আশে পাশে থাকা পরিত্যক্ত জায়গায় সবজি চাষ করা যায় এর পর উক্ত জায়গা গুলো পরিস্কার করে আমরা চাষাবাদের আওতায় নিয়ে আসি। বিশেষ করে আবাসিক এলাকায় আমরা যারা থাকি তারাই এচাষাবাদ করছি। মাননীয় প্রধানমন্ত্রীর যে, নির্দেশনা একটু জমি ফাঁকা থাকবেনা এটাকে আমরা কাজে লাগাচ্ছি।তিনি বলেন আমাদের সবার বাড়ির পাশে অনেক জমি ফাকা পরে থাকে আমরা যদি সবাই নিজ উদ্দোগে এমন কাজের প্রতি আগ্রহী হতে পারি তাহলে আমাদের দৈনন্দিন জীবনে যে শাক সবজি প্রযোজন সেটা আমরা মেটাতে পারবো।তিনি আরো বলেন বর্তমানে যুব সমাজ নেশায় এবং বিভিন্ন মাদকের সাথে জড়িয়ে যাচ্ছে তারা যদি এমন পরিকল্পনা গ্রহন করে তাহলে তারা নেশা থেকে বের হয়ে আসতে পারবে।

 তিনার এমন কাজে সাধুবাদ জানিয়েছেন অনেকে

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.