still attribute

⁠☞⁠ "একুশে ট্রিবিউন একটি অনলাইন বৃহৎতম পাঠক প্রিয়ো গনমাধ্যম প্রাথমিক ভাবে পরিক্ষা মূলক শাহাজাদ ইসলাম কর্তৃক চালু করা হয়েছে। ঠাকুরগাঁও-৫১০১ ঢাকা বাংলাদেশ"মোবাইল 📞+৮৮০১৭২১৪৪৭২৩০ ইমেইল☞⁠ sahajadislam2019@gmail.com

-->

বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ ও বৈষম্যদূর করার দাবিতে রাণীশংকৈলে মানববন্ধন EkusheyTribune

মাহাবুব আলম, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি।। 




সারা দেশের ন্যায় বৈষম্য দূরীকরণে মাধ্যমিক স্তরের বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ ও জাতীয়করণের পূর্ব পর্যন্ত শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা এবং শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবীতে মানববন্ধব অনুষ্ঠিত হয়েছে।



ঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় ৬৫ টি মাধ্যমিক স্কুল ও ২০ টি মাদ্রাসা মিলে উপজেলা পরিষদ চত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। উপজেলার সকল মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার প্রধান শিক্ষকরা উপস্থিত ছিলেন।



মানববন্ধনে উপজেলা শিক্ষক সমিতির সম্পাদক মোশাররফ হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন 


আবাদ তাকিয়া মোহাম্মাদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আইয়ুব আলী, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি রুহুল আমিন,পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহেল রানা, নেকমরদ পি এন আই সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ নজরুল ইসলাম,বনগাঁও আবু জাহিদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস আলম মানিক, সুপার হারুন আল রশিদ, রমজান আলী প্রমুখ ।



বক্তারা বলেন, প্রত্যেক উপজেলায় একটি করে মাধ্যমিক স্কুলকে জাতীয়করণ করে বাংলাদেশের শিক্ষার গুনগতমান বৃদ্ধি সম্ভব নয়। তাই বেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ করতে হবে।


শিক্ষা সংস্কার কমিশন দ্রুতই গঠন করতে হবে। যদি জাতীয়করণ না করা হয় তাহলে শিক্ষক সমাজ শুধুই মানববন্ধন ও স্মারকলিপির মধ্যে সীমাবদ্ধ থাকবেনা। জাতীর সার্থে সারা বাংলাদেশে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।




মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুল হাসানের কাছে শিক্ষা উপদেষ্টা ও সিনিয়র সচিব বরাবর স্মারক লিপি প্রদান করেছেন শিক্ষকরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.