still attribute

⁠☞⁠ "একুশে ট্রিবিউন একটি অনলাইন বৃহৎতম পাঠক প্রিয়ো গনমাধ্যম প্রাথমিক ভাবে পরিক্ষা মূলক শাহাজাদ ইসলাম কর্তৃক চালু করা হয়েছে। ঠাকুরগাঁও-৫১০১ ঢাকা বাংলাদেশ"মোবাইল 📞+৮৮০১৭২১৪৪৭২৩০ ইমেইল☞⁠ sahajadislam2019@gmail.com

-->

প্রকাশিত সংবাদের প্রতিবাদ.

ঠাকুরগাঁও প্রতিনিধি।

ছবি সংগৃহীত 


গত ৬ মার্চ ২০২৪ ইং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একজন সংবাদকর্মী তার ব্যক্তিগত আইডিতে ঠাকুরগায়ে টিসিবি মালামাল প্যাকেট যাতে ডিসি অফিসে এক কর্মচারী লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ ডিলারদের। মৌখিক অভিযোগ পেয়ে তাকে দায়িত্ব থেকে সরিয়ে দিয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস প্রশাসনের এই ধরনের উস্কানিমূলক উদ্দেশ্য প্রণোদিত, মনগড়া, মিথ্যা ও বানোয়াট স্ট্যাটাস দেন। 

সেই স্ট্যাটাসের যে ধরেই তার ছত্রছায়ায় থাকা সংখ্যক সংবাদ কর্মী স্ট্যাটাসের সঠিকতা যাচাই না করে গত ৮ মার্চ ২০২৪ ইং তারিখে অনলাইন পত্রিকা টাঙ্গন টাইমস,ঠাকুরগাঁও সংবাদ, আজকের দর্পণ ও বৈশাখী নিউজ এবং গত ৯ ও ১০ মার্চ ২০২৪ ইং তারিখে জাতীয় দৈনিক আজকের দর্পণ,প্রতিদিনের সংবাদ, জাগো নিউজসহ বিভিন্ন অনলাইন /প্রিন্ট পত্রিকায় প্রকাশিত সংবাদে " টিসিবি পণ্য প্যাকেটজাতে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ" শিরোনামে আমাকে জড়িয়ে যে সংবাদ প্রকাশ করা হয়েছে তা আমার দৃষ্টিগোচর হয়। সংবাদে প্রকাশিত তথ্য উদ্দেশ্য প্রণোদিত, মিথ্যা ও ভিত্তিহীন। 


প্রকৃত ঘটনা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ঠাকুরগাঁও জনাব মোঃ মামুন ভূঁইয়া তৎকালীন সময় টিসিবির পণ্য বিতরণ প্রক্রিয়া কাজ দেখা শোনার জন্য মৌখিকভাবে আমাকে নির্দেশ প্রদান করেন। সেসময় প্যাকেজিং বাবদ প্রাপ্ত বরাদ্দে চেয়ে শ্রমিক মজুরি ব্যয় বেশি হওয়ায় ঘাটতিকৃত টাকা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব মোঃ মামুন ভূইয়া টিসিবি ডিলারদের সাথে আলোচনা সাপেক্ষে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন। পরবর্তীতে টিসিবি ডিলারগণকে এ বিষয়ে অনুরোধ জানালে তারা শ্রমিকের পারিশ্রমিক পরিশোধ করেন, সেটাও আবার ঢালাওভাবে নয়,একেক দিন একেক ডিলার তা প্রদান করে থাকেন।

 যদিও এটি আমার দায়িত্বের মধ্যে নয়। আমার ঊর্ধ্বতন কর্মকর্তা নির্দেশে অফিসিয়াল দায়িত্ব পালন করতে গিয়ে আমাকে ব্যক্তিগতভাবে দায়ী করা হচ্ছে যা অযৌক্তিক ও উদ্দেশ্যপ্রণোদিত। 


এ ধরনের মিথ্যা বানোয়াট ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ প্রকাশের ফলে আমি আমার পরিবার সামাজিকভাবে হেয়প্রতিপন্ন,গণমাধ্যমে হেনস্থা এবং শিখার হয়েছি। এছাড়াও সংবাদকর্মীর ফেসবুক স্ট্যাটাসে লেখা মৌখিক অভিযোগের ভিত্তিতে আমাকে নাকি টিসিবির দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে বলে উল্লেখ করা হয়-যা আদৌ সত্য নয়।

এসব মিথ্যা তথ্য ভরা সংবাদের আমার ও আমার পরিবারের অপূরণীয় ক্ষতি হয়েছে। এ ধরনের উদ্দেশ্য প্রণোদিত, ভিত্তিহীন বানোয়াট ফেসবুক স্ট্যাটাস, অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত সকল সংবাদসমূহের আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 





প্রতিবাদকারী


মো: শহিদুল ইসলাম 

অফিস সহকারী, জেলা প্রশাসকের কার্যালয়, ঠাকুরগাঁও।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.