still attribute

⁠☞⁠ "একুশে ট্রিবিউন একটি অনলাইন বৃহৎতম পাঠক প্রিয়ো গনমাধ্যম প্রাথমিক ভাবে পরিক্ষা মূলক শাহাজাদ ইসলাম কর্তৃক চালু করা হয়েছে। ঠাকুরগাঁও-৫১০১ ঢাকা বাংলাদেশ"মোবাইল 📞+৮৮০১৭২১৪৪৭২৩০ ইমেইল☞⁠ sahajadislam2019@gmail.com

-->

মোবাইল ফোনে কথা বলা ও ইন্টারনেট সেবার খরচ বাড়ছে Budget 2024




প্রতি বছর বাজেট এলেই বাড়ে কিছু জিনিসের দাম। এবার আগে থেকেই কানাঘুষা ছিল বাড়ছে মুঠোফোনে কথা বলা ও ইন্টারনেট সেবার খরচ। শেষ পর্যন্ত জানা গেল, ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে এর ওপর সম্পূরক শুল্ক বাড়ানো হয়েছে।


বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বৃহস্পতিবার (৬ জুন) এ প্রস্তাবনা রাখেন। জানান, বর্তমানে ১৫ শতাংশ ভ্যাট আরোপ আছে টকটাইম ও ইন্টারনেট সেবার ওপর। এটি আরও ৫ শতাংশ বাড়িয়ে ২০ শতাংশ করা হয়েছে।


নতুন করে সম্পূরক শুল্ক ৫ শতাংশ বাড়ানোয় একজন গ্রাহক এখন ১০০ টাকার রিচার্জ করলে ভ্যাট ও সম্পূরক শুল্ক কেটে নেওয়ার পর, ৬৯ টাকা ৩৫ পয়সার কথা বলতে পারবেন।


দেশের নিম্নবিত্ত থেকে শুরু করে উচ্চবিত্ত, সবাই এই পরিষেবার আওতাধীন। সবাই সেলুলার ফোনে কথা বলার পাশাপাশি ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকেন। নতুন প্রস্তুাবিত বাজেট পাশ হলে তাই এখাতে সাধারণ মানুষকে আরও বেশি খরচ করতে হবে।


গত এপ্রিল মাস পর্যন্ত মুঠোফোনের গ্রাহকসংখ্যা ছিল ১৯ কোটি ৩৭ লাখ। তবে এক ব্যক্তির একাধিক মুঠোফোনের হিসাবও এখানে অন্তর্ভুক্ত হয়েছে। দেশে ১২ কোটি ৫১ লাখ মুঠোফোনে ইন্টারনেট ব্যবহার করা হয়।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.