still attribute

⁠☞⁠ "একুশে ট্রিবিউন একটি অনলাইন বৃহৎতম পাঠক প্রিয়ো গনমাধ্যম প্রাথমিক ভাবে পরিক্ষা মূলক শাহাজাদ ইসলাম কর্তৃক চালু করা হয়েছে। ঠাকুরগাঁও-৫১০১ ঢাকা বাংলাদেশ"মোবাইল 📞+৮৮০১৭২১৪৪৭২৩০ ইমেইল☞⁠ sahajadislam2019@gmail.com

-->

রাণীশংকৈলে জোর পূর্বক হিন্দু সম্প্রদায়ের জমি দখলের অভিযোগ

রাণীশংকৈল ঠাকুরগাঁও প্রতিনিধি।। 




ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় নেকমরদ ইউনিয়নে গোরকই গ্রামে হিন্দু সম্প্রদায়ের জমি জোর পূর্বক দখল করে নেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় আব্দুল খালেক, তার ভাই মালেকসহ কয়েকজন স্থানীয় লোকজনের বিরুদ্ধে।



গত (৫ আগষ্ট) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ত্যাগ করার খবর ছড়িয়ে পড়ার পর এক নৈরাজ্য সৃষ্টি হয় সারাদেশে। এসুযোগে সারা দেশে হিন্দুদের উপর উপর অন্যায় অত্যাচার মন্দির ভাংচুর অগ্নিসংযোগ সহ জমি দখলের চেষ্টা চালায় দূর্বৃত্তকারীরা। এরই অংশ হিসেবে উপজেলার নেকমরদ ইউনিয়নে গোরক্ষনাথ মন্দিরের ১ একর ৬২ শতক জমি জোর পূর্বক ক্ষমতার দাপটে দখল করে নিয়েছে দূবৃত্তরা। 



স্থানীয় বিনয় কুমার রায়,জগেন্দ্র নাথসহ অনেকে জানান, এই জমি আমরা আমাদের বাপ দাদার আমল থেকে চাষাবাদ করে আসছি। যাহার জে এল নং ১৪,খতিয়ান ১৬২, ৫৪০ দাগের ১ একর ৬২ শতক জমি। এতে যা চাষাবাদ হয় তা-বিক্রি বাটা করে মন্দিরের কোষাগারে আমরা জমা দেয়। এ নিয়ে কিছু দিন আগে তাঁরা জমি দাবি করলে আমরা উপজেলা সেটেলমেন্ট অফিসে অভিযোগ করি সেখানে তাঁরা কোন রকমের কাগজ পত্র দেখাতে পারেনি। পরে তাঁরা ঠাকুরগাঁও কোর্টে একটি সিভিল মামলা করেছেন। যেটির তারিখ আগামী ১৩ আগষ্টে ছিল, তাঁর আগেই তাঁরা ৭ আগষ্টে জোর পূর্বক জমিটি দখল করে নেয়। 



এ বিষয়ে বাদি পক্ষের লোক মাজহারুল ইসলাম মুঠো ফোনে জানান,এই জমিটা তাঁরা চাষাবাদ করছিল। কিন্তু কিছু দিন আগে আমরা জানতে পারি এটি আমাদের জমি, তাই আমরা বাদি হয়ে ঠাকুরগাঁও কোর্টে একটি সিভিল মামলা দায়ের করেছি। 



এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জয়ন্ত কুমার সাহা মুঠো ফোনে বলেন, এনিয়ে এখন পর্যন্ত কোন অভিযোগ পায়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.