still attribute

⁠☞⁠ "একুশে ট্রিবিউন একটি অনলাইন বৃহৎতম পাঠক প্রিয়ো গনমাধ্যম প্রাথমিক ভাবে পরিক্ষা মূলক শাহাজাদ ইসলাম কর্তৃক চালু করা হয়েছে। ঠাকুরগাঁও-৫১০১ ঢাকা বাংলাদেশ"মোবাইল 📞+৮৮০১৭২১৪৪৭২৩০ ইমেইল☞⁠ sahajadislam2019@gmail.com

-->

বায়রার কমিটি স্থগিত করে প্রশাসক নিয়োগের নির্দেশ EkusheyTribune

একুশে ডেস্ক রিপোর্ট 





বিদেশে কর্মী পাঠানো ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজের (বায়রা) কমিটি স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে প্রশাসক নিয়োগের আদেশ দেওয়া হয়েছে।


ঠনতন্ত্র বিরোধী কার্যক্রম ও নির্ধারিত সময়ে নির্বাচন না দেওয়ায় বাণিজ্য মন্ত্রণালয়কে এ নির্দেশ দিয়েছেন আদালত।




এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে সোমবার (২ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও মুহম্মদ মাহবুবুল-উল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে ছিলেন আইনজীবী শামসুল আলম।


আইনজীবী বলেন, বায়রার বর্তমান দ্বিবার্ষিক কমিটির মেয়াদ চলতি মাসের ৭ সেপ্টেম্বর শেষ হবে। গঠনতন্ত্র অনুযায়ী মেয়াদ শেষের ১৫ দিন পূর্বেই পরবর্তী নির্বাচন সম্পন্ন করে নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করতে হয়। কিন্তু বর্তমান সভাপতি যুবলীগ নেতা আবুল বাশার ও তার পরিষদ নিয়ম না মেনে বাণিজ্য মন্ত্রণালয় থেকে কমিটির মেয়াদ আরও ৩ মাস বাড়িয়ে নেন।





তিনি আরও বলেন, বিষয়টি চ্যালেঞ্জ করে বায়রার সদস্য রবিউল ইসলাম রবিন হাইকোর্টে রিট করলে আদালত শুনানি শেষে বাণিজ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত স্থগিত করেন 



এবং বায়রায় প্রশাসক নিয়োগ দিয়ে পরবর্তী কার্যক্রম পরিচালনার নির্দেশ দেন।




এছাড়া রিটকারী আইনজীবী আরও অভিযোগ করে বলেন, বায়রার নেতৃত্বে থেকেও অনেকে মালয়েশিয়াসহ বিভিন্ন দেশের সিন্ডিকেটে জড়িয়েছেন। তাদের কারণে পথে বসেছেন হাজারো বিদেশগামী।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.