still attribute

⁠☞⁠ "একুশে ট্রিবিউন একটি অনলাইন বৃহৎতম পাঠক প্রিয়ো গনমাধ্যম প্রাথমিক ভাবে পরিক্ষা মূলক শাহাজাদ ইসলাম কর্তৃক চালু করা হয়েছে। ঠাকুরগাঁও-৫১০১ ঢাকা বাংলাদেশ"মোবাইল 📞+৮৮০১৭২১৪৪৭২৩০ ইমেইল☞⁠ sahajadislam2019@gmail.com

-->

ঠাকুরগাঁওয়ে এগ্রো ডিলার ও বীজ ডিলারদের জিংক ধান বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত

মোঃফাহিম হোসাইন ঠাকুরগাঁও প্রতিনিধি : 



ঠাকুরগাঁওয়ে হারভেস্টপ্লাসের বাস্তবায়নে আরডিআরএস বাংলাদেশ এবং ইএসডিওর যৌথ আয়োজনে "রিয়েক্টস-ইন" প্রজেক্টর আওতায় "এগ্রো ডিলার ও বীজ ডিলারদের জিংক ধান বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।  



বুধবার (২১ আগস্ট)  ঠাকুরগাঁও শহরের গোবিন্দনগর এলাকায় অবস্থিত ইএসডিও'র প্রধান কার্যালয়ের সেমিনার রুমে দিনব্যাপী প্রশিক্ষণটি অনুষ্ঠিত হয়।  



উক্ত প্রশিক্ষণে প্রধান রিসোর্স পার্সন ঠাকুরগাঁও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক  কৃষিবিদ মোঃ সিরাজুল ইসলাম। 



এছাড়াও উপস্থিত ছিলেন আরডিআরএস এর টিম লিডার ড: মো: সালাউদ্দিন আহমেদ ও টেকনিক্যাল অফিসার মোঃ শাহিনুর ইসলাম এবং ইএসডিও রিয়েক্টস- ইন প্রজেক্টের প্রজেক্ট ফোকাল কৃষিবিদ মোঃ আশরাফুল আলম ও পিসি মোঃ কামরুল ইসলাম। 



প্রশিক্ষণের অংশগ্রহণকারী হিসাবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলার ৫টি উপজেলার ২৫ জন এগ্রো ডিলার ও বীজ ডিলারবৃন্দ। 



মানব দেহে জিংকের উপকারিতা, অভাবজনিত লক্ষণ ও জিংকের ঘাটতি মেটানোর উপায়সহ জিংক সমৃদ্ধ ধান ও গমের বিভিন্ন জাত এবং তাদের উৎপাদন প্রযুক্তি বিষয়ে বিস্তারিত ভাবে আলোচনা করা হয়। অংশগ্রহণকারীরা আলোচনায় স্বতস্ফুর্ত ভাবে অংশগ্রহণ করেন এবং এখন থেকে জিংক ধান বীজ ও গম বীজ এর বিক্রির পরিমাণ আরো বৃদ্ধির মাধ্যমে মানুষের হাতের নাগালে পৌঁছাতে তারা দৃঢ় ভাবে কাজ করে যাবেন মর্মে অঙ্গীকারবদ্ধ হন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.