still attribute

⁠☞⁠ "একুশে ট্রিবিউন একটি অনলাইন বৃহৎতম পাঠক প্রিয়ো গনমাধ্যম প্রাথমিক ভাবে পরিক্ষা মূলক শাহাজাদ ইসলাম কর্তৃক চালু করা হয়েছে। ঠাকুরগাঁও-৫১০১ ঢাকা বাংলাদেশ"মোবাইল 📞+৮৮০১৭২১৪৪৭২৩০ ইমেইল☞⁠ sahajadislam2019@gmail.com

-->

ইন্দোনেশিয়ার পাপুয়ায় বিদ্রোহীরা দ্বিতীয় বিমান হামলায় নিউজিল্যান্ডের পাইলটকে হত্যা করেছে

 আন্তর্জাতিক ডেস্ক রিপোর্ট 



ইন্দোনেশিয়ার সুদূর পূর্বাঞ্চলীয় পাপুয়ায় বিচ্ছিন্নতাবাদী যোদ্ধারা নিউজিল্যান্ডের এক হেলিকপ্টারের পাইলটকে গুলি করে হত্যা করেছে বলে পুলিশ জানিয়েছে।


পাপুয়ায় যৌথ নিরাপত্তা শান্তি বাহিনীর প্রধান ফয়জল রামাদানী বলেছেন, মধ্য পাপুয়া প্রদেশের মিমিকা জেলার প্রত্যন্ত গ্রাম আলামাতে সোমবার হেলিকপ্টার অবতরণের সাথে সাথে বিদ্রোহীরা হামলা চালায়।

বেসরকারী বিমান সংস্থা ইন্টান আংকাসা এয়ার সার্ভিস দ্বারা পরিচালিত বিমানটিতে হামলাকারীরা চার আদিবাসী পাপুয়ান যাত্রীকে ছেড়ে দেয়।


"এটি নিশ্চিত করা হয়েছে যে একটি জিম্মি পরিস্থিতি এবং সশস্ত্র অপরাধী গোষ্ঠী দ্বারা হত্যা করা হয়েছে," রামাদানী বলেছেন, পাইলটের নাম ৫০ বছর বয়সী গ্লেন ম্যালকম কনিং হিসাবে।


হত্যার উদ্দেশ্য তাৎক্ষণিকভাবে পরিষ্কার হয়নি। এটি নিউজিল্যান্ডের আরেক পাইলট ফিলিপ মেহার্টেন্সের বিচ্ছিন্নতাবাদীদের দ্বারা অপহরণের প্রায় ১৮ মাস পরে আসে , যিনি বন্দী রয়েছেন।


নিউজিল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বলেছেন যে তারা এই প্রতিবেদন সম্পর্কে সচেতন এবং জাকার্তায় তার দূতাবাস কর্তৃপক্ষের কাছ থেকে তথ্য চাইছে, আরও মন্তব্য করতে অস্বীকার করেছে।


কনিং নিউজিল্যান্ডের দক্ষিণ দ্বীপের উত্তরে মোটুয়েকা থেকে ছিলেন এবং একজন অভিজ্ঞ পাইলট, যিনি ক্রাইস্টচার্চের কাছে দাবানলের বিরুদ্ধে লড়াই করার জন্য এই বছরের শুরুতে মিশন উড়িয়েছিলেন, নিউজিল্যান্ড হেরাল্ড জানিয়েছে।


ঘনিষ্ঠ বন্ধু কেরি গ্যাটেনবি কাগজকে বলেছেন, "[গ্লেন] মোটুয়েকা সম্প্রদায়ের দ্বারা খুব পছন্দ করতেন এবং একজন দুর্দান্ত পারিবারিক মানুষ ছিলেন।"

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.