still attribute

⁠☞⁠ "একুশে ট্রিবিউন একটি অনলাইন বৃহৎতম পাঠক প্রিয়ো গনমাধ্যম প্রাথমিক ভাবে পরিক্ষা মূলক শাহাজাদ ইসলাম কর্তৃক চালু করা হয়েছে। ঠাকুরগাঁও-৫১০১ ঢাকা বাংলাদেশ"মোবাইল 📞+৮৮০১৭২১৪৪৭২৩০ ইমেইল☞⁠ sahajadislam2019@gmail.com

-->

হরিপুরে একই দিনে দুই স্কুলের শিক্ষার্থীদের নিয়ে সেনসিটাইজেশন প্রোগ্রাম

নূর মোহাম্মদ, হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধি:




ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় একই দিনে দুই স্কুলের শিক্ষার্থীদের নিয়ে লিঙ্গ সমতা উপলব্ধি, দৃষ্টিভঙ্গি পরিবর্তন এবং পুষ্টি রূপান্তরকারী সিস্টেম প্রজেক্ট-এর আওয়তায় স্কুল সেনসিটাইজেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। 


বৃহস্পতিবার (৬ জুন) সকাল ১০টায় আরডিআরএস বাংলাদেশ-এর আয়োজনে উপজেলার হরিপুর বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ে এবং দুপুরে খোলড়া আদর্শ উচ্চ বিদ্যালয় এই প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। 


এ সময় হরিপুর বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াসিন আলী ও খোলড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জালাল উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে আরডিআরএস বাংলাদেশ-এর টিও কৃষি কর্মকর্তা শাহীনূর ইসলাম বিদ্যালয়ের ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণে প্রজেক্টরের মাধ্যমে জিংক সমৃদ্ধ ব্রি ধান ৬২,৭৪, ৮৪, বঙ্গবন্ধু ১০০ ও ১০২ ধানের উপকারিতা, মানবদেহে জিংকের প্রয়োজনীয়তা ও তার গুরুত্ব এবং এই ধানের চালের ভাত খেলে মানুষের শরীরে দৈনন্দিন জিংক-এর ঘাটতি পূরণ ছাড়াও কোন কোন ধরনের উপকার হয় এই বিষয়ে আলোচনা করেন। এছাড়া জিংকের অভাবে মানবদেহে নানা সমস্যার একটি প্রতিবেদন উপস্থাপন এবং তার বিষয়ে আলোচনা করেন। 


তিনি সবাইকে সুস্থ, সবল ও মেধাবী সমাজ গড়তে দিনে একবার হলেও জিংক সমৃদ্ধ চালের ভাত খাওয়ার কথা বলেন। এছাড়া তাদের অভিভাবকরা যাতে এসব জাতের ধান বেশি করে চাষ করেন তার বিষয়ে জোর তাগিদ দেন।  


পরে জিংক ধানের প্রতিবেদনের ওপর প্রশ্ন-উত্তর পর্বে তিনজন সঠিক উত্তরদাতা শিক্ষার্থীকে উপহার প্রদান করা হয়। 


এ সময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.