still attribute

⁠☞⁠ "একুশে ট্রিবিউন একটি অনলাইন বৃহৎতম পাঠক প্রিয়ো গনমাধ্যম প্রাথমিক ভাবে পরিক্ষা মূলক শাহাজাদ ইসলাম কর্তৃক চালু করা হয়েছে। ঠাকুরগাঁও-৫১০১ ঢাকা বাংলাদেশ"মোবাইল 📞+৮৮০১৭২১৪৪৭২৩০ ইমেইল☞⁠ sahajadislam2019@gmail.com

-->

একজন মানবপ্রেমী ও জনবান্ধব ওসি খায়রুল আনামের গল্প

 ঠাকুরগাঁও প্রতিনিধি:




 পুলিশ হলো সৎ মায়ের সেই অপ্রিয় সন্তান, যাকে যখন যেভাবে খুশি রাঙানো যায়। বিদ্যমান আইন, সমস্যা, বাধ্যবাধকতা যাই হউক, দিনশেষে সবাই ঢালাও ভাবে সমস্ত দায় বর্তায় শুধু সৎ মায়ের ওই অপ্রিয় সন্তান পুলিশের উপরই। 

মাদের সমাজের এমন কিছু মানুষের দৃষ্টিভঙ্গিকে বৃদ্ধাঙ্গাগুলি দেখিয়ে নিজেকে মানবিক, বিনয়ী, সৎ, মেধাবী, সুন্দর মনের অধিকারী হিসেবে মেলে ধরতে সক্ষম হয়েছেন বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ মো. খায়রুল আনাম

তিনি বালিয়াডাঙ্গী থানায় যোগদান করেছিলেন 

৩-২-২০২২ ইং সনে। এই সময়ের মধ্যে জেলায় শ্রেষ্ট ওসি হিসেবে ও নির্বাচিত হয়েছেন এক বার । তিনি শুধু শ্রেষ্ঠ ওসি হিসেবে খাতা পত্রেই নির্বাচিত হননি, থানাটি যোগদানের পর থেকে সর্বোচ্চ কাজ ও পরিবর্তন হয়েছে তার হাত ধরেই। মনোরম পরিবেশে সাজিয়েছেন থানাটিকে। থানা এলাকাকে মাদক মুক্তকরণ, বাল্য বিবাহকে লাল কার্ড, কমিউনিটি পুলিশিং শক্তিশালি করতে সফল হয়েছেন শতভাগ। প্রত্যেক মাসে চৌকিদারদের সাথে নিয়মিত মত বিনিময়, তাদের ভালো কাজে উৎসাহিত করার জন্য পুরস্কার দেওয়া, চৌকিদারদের ঈদ সামগ্রী বিতরণ এই থানায় শুরু তার হাত ধরেই। তাছাড়া অসুস্থ অসহায় মানুষের পাশে দাঁড়ানো, উপজেলার বিভিন্ন এতিমখানার ছাত্রদের জন্য প্রায়ই উন্নত মানের খাবারের আয়োজন করা, রক্তদান, স্বেচ্ছাসেবী সংগঠনের কাজের সাথে সরব অংশগ্রহন যেন তার রুটিন কাজ হয়ে দাঁড়িয়েছে। অধূমপায়ী এই ওসি থানায় আগত সকলের অপ্যায়নের জন্য টেবিলের উপর চকলেট রেখে দেন। এক মিনিটের জন্যও কেউ কথা বলতে আসলে তিনি হাসি মুখে বলেন, কষ্ট করে থানায় এসেছেন একটা চকলেট অন্তত খেয়ে যান।

বালিয়াডাঙ্গী থানার এস. আই. (নাম প্রকাশে অনিচ্ছুক) একজনের সাথে কথা হলে তিনি বলেন, ৪ বছর চাকুরির বয়সে অনেক পুলিশ অফিসারের সাথে কাজ করার সুযোগ হয়েছে কিন্ত বালিয়াডাঙ্গী থানার ওসি খায়রুল আনাম স্যারের সাথে কাজ করে আমি যা শিখেছি তা আমার গোটা চাকুরির বয়সে শিখতে পারিনি। তিনি শুধু আমাদের থানার পুলিশদের প্রিয় পাত্র ও অভিভাবকই নন, গোটা বালিয়াডাঙ্গী উপজেলা মানুষের আস্থার ঠিকানা। বালিয়াডাঙ্গী প্রত্যন্ত অঞ্চলে যখন কোন কাজে যাই জনগণ হাসি মুখে এগিয়ে এসে বলে ভাই আপনাদের ওসি সাহেব নাকি অনেক ভালো মানুষ? 

তখন আনন্দে বুকটা ভরে উঠে যে, এমন একজন সৎ,মেধাবী ও মহান মনের অধিকারী একজন অফিসারের সাথে কাজ করছি। 

একটা কথা তিনি আমাদের সবসময় বলেন যে, কোন তদন্ত করার সময় বা থানায় আগত কোন লোক তোমাদের সাথে কথা বলতে ভয় পাচ্ছে তাহলে তার সাথে খুব অন্তরিকতা ও বিনয়ের সহিত কথা বলবে। এ উপদেশটা শুধু আমাদের জন্যই না তিনি নিজেও সর্বদা পালন করেন।



থানার সামনের দোকানে বসে থাকা এক ব্যক্তির সাথে কথা হলে তিনি বলেন, একজন ওসি থানা এলাকার আইন শৃংখলা নিয়ন্ত্রণ সহ তার দায়িত্ব শতভাগ সফল ভাবে পালন করেও যে, আন্তরিকতা ও মানবপ্রেম দিয়ে গোটা উপজেলাবাসীর মন জয় করতে পারে তার এক জলন্ত প্রমাণ আমাদের ওসি খায়রুল আনাম।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.