still attribute

⁠☞⁠ "একুশে ট্রিবিউন একটি অনলাইন বৃহৎতম পাঠক প্রিয়ো গনমাধ্যম প্রাথমিক ভাবে পরিক্ষা মূলক শাহাজাদ ইসলাম কর্তৃক চালু করা হয়েছে। ঠাকুরগাঁও-৫১০১ ঢাকা বাংলাদেশ"মোবাইল 📞+৮৮০১৭২১৪৪৭২৩০ ইমেইল☞⁠ sahajadislam2019@gmail.com

-->

ঠাকুরগাঁওয়ে রুহিয়ায় হালখাতা খেয়ে ১ শিশুর মৃত্যু, গুরুতর অসুস্থ্য অর্ধশতাধিক!

 ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি: 

BDC Online 


ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় হালখাতা খেয়ে রিয়ান নামে আড়াই বছরের এক শিশুর মৃত্যুসহ অর্ধশতাধিক মানুষ গুরুতর অসুস্থ্য হয়েছেন চিকিৎসাধীন অবস্থায় রয়েছে । নিহত শিশু রিয়ান আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের সাদেকুল এর পুত্র এবং অসুস্থ্য ব্যক্তিরা সংশ্লিষ্ট এলাকাসহ আশেপাশের বিভিন্ন এলাকার বাসিন্দা। 

খোঁজনিয়ে জানা গেছে, রুহিয়া থানাধীন ১নং রুহিয়া ইউনিয়নের উত্তরা বাজারের মেসার্স হেনা ট্রেডার্সের সত্ত্বাধিকারী বিশিষ্ঠ কীটনাশক ব্যবসায়ী মো: হুমায়ুন কবিরের ব্যবসায়িক প্রতিষ্ঠানে গত ১১ ডিসেম্বর সোমবার হালখাতার দাওয়াত খাওয়ার পরে চাঞ্চল্যকর উক্ত ঘটনাটি ঘটে। অসুস্থ্য ব্যক্তিরা বর্তমানে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ঠাকুরগাঁও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালসহ রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সরেজমিনে উত্তরা বাজার এলাকার শরিফ সরকার, আব্দুর রাজ্জাক, ফইজুল ইসলাম সহ একাধিক ব্যক্তির সঙ্গে কথা বলে জানা যায়, হুমায়ুন কবির বাড়িতে রান্না করে প্যাকেট করে দোকানে এনে আমন্ত্রিত অতিথিদের পরিবেশন করেন। আমন্ত্রিত অতিথিরা যার যার মত করে প্যাকেট নিয়ে বাড়িতে যান। পরবর্তীতে আমরা শুনতে পারি যে, উক্ত খাবার খেয়ে একটি শিশুর মৃত্যু সহ অর্ধশতাধিক লোক গুরুতর অসুস্থ্য হয়েছে। এ বিষয়ে হুমায়ুন কবিরের সঙ্গে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, 

ভাই ওই খাবার খেয়ে আমিসহ আমার পরিবারের অনেকেই অসুস্থ্য হয়ে ঠাকুরগাঁও হাসপাতালে চিকিৎসা নিচ্ছি। বর্তমানে আমার হাই পাওয়ারের স্যালাইন চলছে।

 আটোয়ারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হুমায়ুন কবির বলেন, এখানে ৩৭ জন লোক হালখাতার দাওয়াত খেয়ে গুরুতর অসুস্থ্য হয়ে ভর্তি হয়েছেন। ইতি মধ্যে ৪ জনকে রেফার্ড করা হয়েছে। মনে হচ্ছে খাদ্যের বিষক্রিয়ায় এমনটি ঘটেছে। রুহিয়া থানার অফিসার ইনচার্জ গুলফামুল মন্ডল বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন ও আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছি সেখানে চিকিৎসার যাতে ত্রুটি না হয় সে বিষয় কর্তব্যরত চিকিৎসকের সাথে কথা বলছি। চিকিৎসক বলেছেন খাবারের ফুড পয়জনের কারণে অসুস্থ্য হতে পারে। তিনি আরও বলেন তদন্ত সাপেক্ষে কারণ জানা যাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.